আল-আকসা মসজিদে হামলা চালিয়ে ফিলিস্তিনিদের গ্রেপ্তার করেছে ইসরালি বাহিনী। এরপরই দলখলকৃত পশ্চিম তীরে সংঘর্ষ ছড়িয়ে পড়েছে। এতে আহত হয়েছেন বহু ফিলিস্তিনি।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, নাবলুসে ইসরায়েলি বাহিনীর বিষাক্ত গ্যাস হামলায় ১২ জন আহত হয়েছেন। তা ছাড়া উত্তরাঞ্চলীয় শহর হেবরনের কাছে বেইট উমমার শহরেও হামলা চালানো হয়েছে। সেখানেও বহু ফিলিস্তিনি আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এদিকে জেনিন ও বেথেলহেম শহরের কাছে ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলি বাহিনীর সংঘর্ষ হচ্ছে বলেও জানানো হয়েছে।

এর আগে পূর্ব জেরুজালেমে অবস্থিত আল-আকসা মসজিদে ফিলিস্তিনি মুসল্লিদের ওপর হামলা চালায় ইসরায়েলি পুলিশ। প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার (৫ এপ্রিল) ভোরের আগে এই হামলা চালানো হয়। সে সময় কমপক্ষে ৪০০ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, আটকদের ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর হেফাজতে রাখা হয়েছে।

এর আগে শনিবার (০১ এপ্রিল) আল-আকসা মসজিদের প্রবেশপথের কাছে ফিলিস্তিনি এক যুবককে গুলি করে হত্যা করে ইসরায়েলি বাহিনী। সে সময় প্রত্যক্ষদর্শীরা জানান, ইসরায়েলি বাহিনী ওই যুবককে অন্তত ১০ রাউন্ড গুলি করেছে।

রাকিব/এখন সময়